আসসালামু আলাইকুম ll টেক মুন্নি এর পক্ষ থে‌কে সবাই‌কে শু‌ভেচ্ছা ও স্বাগতম ll আমাদের সাইটে বিজ্ঞাপন দিতে চাইলে এখানে ক্লিক করে যোগাযোগ করুন ll সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হট টিপস্ : গুগলের নয়া কৌশল TECH MUNNITECH MUNNI l BD JOBS l BLOGGING l FREELANCING l ADSENSE l YOUTUBE l MOBILE TIPS l

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হট টিপস্ : গুগলের নয়া কৌশল

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হট টিপস্ : গুগলের নয়া কৌশল
লিখেছেন: পান্থ বিহোস

সম্প্রতি গুগল তার পেজ রেঙ্ক আপডেট করেছে। নতুন এই আপডেটে অনেকের-ই পেজ রেঙ্ক ডাউন হয়ে গেছে। ব্যাপারটা হতাশার হলেও আমি বলবো আশাব্যঞ্জক। কেন, জানেন? কারণ, গুগল পয়সা খরচ করে যারা এসইও করে তাদের পক্ষে নয়। তারা সঠিক কাজের সঠিক মূল্যায়ণ করতে চেষ্টা করছে। যদিও তা পুরোপুরি সম্ভব নয়। তবুও গুগল চেষ্টা চালিয়ে যাচ্ছে।
আমি আসলে কোনো এসইও এক্সপার্ট না। জাস্ট হালকা ধারণা আছে। নিজের সাইটের প্রয়োজনে শিখতে এবং জানতে হয়েছে। কিন্তু অনেকেই মনে করেন, আমি এ ব্যাপারে অনেক জানি। কেন মনে করেন, জানিনা। তবে মানুষের মুখে শুনতে ভালো লাগে, তাই বাধ্য হয়ে আরও কিছু শিখেছিলাম এবং নিজেকে আপটুডেট রাখার চেষ্টা করি… 🙂 । আর আমার এই জানার পরিধি এখানে সবার সাথে শেয়ার করার চেষ্টা করবো। তবে আমি যেহেতু প্রফেশনাল না, তাই লেখার কন্টিনিউটি ধরে রাখতে পারবো না। যখন যা মনে আসবে তাই লিখে ফেলবো। আশা করি এই ছোট ছোট টিপস এন্ড ট্রিকসগুলো অনেকরই কাজে লাগবে।
এরই ধারাবাহিকতায়, আজকেই শুরু করলাম। এবং প্রথম পোস্ট সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন টিপস-এর উপর। এই লেখায় মাত্র ৩টি টিপস দেবো আপনাদের। আপনি যদি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নাও জানেন, তবু এই তিনটি টিপস যদি মেনে চলতে পারেন তাহলে গুগল যতো কৌশল-ই করুক না কেন, আপনার পেজ রেঙ্ক বাড়তেই থাকবে… বাড়তেই থাকবে… 🙂 ।
তাহলে চলুন সংক্ষেপে তিনটি টিপস জেনে নেয়া যাক-
  • প্রচলিত একটা কথা আছে- কনটেন্ট ইজ কিং। হ্যাঁ, এ কথা সত্য। আপনার সাইটে নিয়মিত কনটেন্ট দিন, গুগল বট এসে খুশি হবে, বট খুশি হলে প্রচুর ভিজিটর পাঠাবে। ভিজিটর এসে খুশি হলে সে আবারও আসবে। রিটার্ন ভিজিটরকে গুগল বট খুব গুরুত্ব দেয়, ফলে সে আরও ভিজিটর পাঠাবে।
  • সাইট কনটেন্ট যোগ করুন টাইম-টেবল মেনে। সপ্তাহে ৩টি যদি পোস্ট দেন তাহলে ৩টিই দিন। কোনো সপ্তাহে ৭টি আবার পরের সপ্তাহে ১টিও না, এমন যেনো না হয়। কারণ এতে গুগল বট রাগ (?) করতে পারে। এবং রাগ করতে পারে আপনার ভিজিটরও। সুতরাং বিষয়টিতে গুরুত্ব দিন।
  • ভিজিটর/পাঠকের মতো গুগল বটও কনটেন্ট-এর মান বুঝতে পারে। সুতরাং একটা কনটেন্ট/পোস্ট সাইটে দেয়ার আগে লেখাটিকে তথ্যবহুল, সহজ-সরল, যুক্তিপূর্ণভাবে উপস্থাপন করার চেষ্টা করুন। একূল-ওকূল দুকূল-ই রক্ষা হবে।
এই তিনটি টিপস মেনে চলার জন্য আপনাকে এসইও এক্সপার্ট হওয়া লাগবে না। বেকলিংক, ডুফলো লিংক এইসব হাবিজাবি বিষয় নিয়ে আপনাকে অর্থ কিংবা সময় নষ্ট করতে হবে না। জাস্ট এই তিনটা টিপস মেনে চলুন, আমি আপনাকে নিশ্চয়তা দিয়ে বলছি- আপনার সাইটের পেজ রেংক বৃদ্ধি পাবেই।
লেখাটি ভালো লাগলে শেয়ার করুন:
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হট টিপস্ : গুগলের নয়া কৌশল সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন হট টিপস্ : গুগলের নয়া কৌশল Reviewed by Ab Mamun on July 02, 2017 Rating: 5

2 comments

আপনার একটি মন্তব্য একজন লেখক/লেখিকা কে ভালো কিছু লিখার অনুপ্ররেনা যোগায় তাই আপনাদের কাছে অনুরোধ প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে ভাই ও বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখক/লেখিকার মনে আঘাত করে ! কারণ একটি ভাল মন্তব্য আমাদের কে আরও ভাল কিছু লিখার অনুপ্রেরনা যোগাতে সাহায্য করে থাকে !!
ধন্যবাদ সবাইকে সাথে থাকার জন্য। । ।

Creator

About Me
Munere veritus fierent cu sed, congue altera mea te, ex clita eripuit evertitur duo. Legendos tractatos honestatis ad mel. Legendos tractatos honestatis ad mel. , click here →